delivery type mark
সারা বাংলাদেশ থেকে অর্ডার করা যাবে।

Lactogain5mg+15mg+5mg+15mg+5mg+250mg

Capsule
Amazon Laboratories(Unani)
Generic: Henbace+Withaniasomnifera+Pepperchaba+Ipoamea+Aloevera+Salep
recently bought3626 people recently viewed this.
Best Price
540.00
MRP
600.00
Get 10% OFF

Additional Offers

Show all
Cashback ৳100 : For purchasing above ৳5000+
Cashback ৳80 : For purchasing above ৳4000+
Cashback ৳60 : For purchasing above ৳3000+
descriptionDescription

ল্যাকটোগেইন
(শিশুর জন্য মায়ের বুকের দুধ বৃদ্ধি কারক)

ক্যাপসুল ল্যাকটোগেইন : সৃষ্টিকর্তা তাঁর প্রতিটি সৃষ্টির জন্য যথোপযুক্ত রিজিকের ব্যবস্থা। করিয়াছেন । সৃষ্টিকর্তার সৃষ্টি আশ্রাফুল মাখলুকাতের জন্য প্রথম যে রিজিকের ব্যবস্থা করেছেন। তাহা হচ্ছে "মায়ের বুকের দুধ" প্রয়োশ্যেই দেখা যায় আমাদের অব্যবস্থাপনার জন্য সেই রিজিকের কিছু কিছু ক্ষেত্রে আমরা অবাঞ্চনীয় ঘাটতির সম্মুখিন হই। মানুষের ক্ষেত্রে যেসব কারণ বিদ্যমান তার মধ্যে বাল্য বিবাহ, অপরিনত বয়সে সন্তান ধারণ এবং মায়ের পর্যাপ্ত এবং উপযুক্ত খাবার গ্রহণ না করা অন্যতম। আমরা জানি আমাদের দেশেই বিভিন্ন সময় শিশু খাদ্যের মধ্যে ম্যালামিন, লিড (সিসা), পাওয়া গিয়েছিল। যার ফলোশ্রুতিতে বিভিন্ন শিশু খাদ্য প্রতিষ্ঠান তাদের পন্য বাজার থেকে তুলে নিয়েছেন অথবা বন্ধ হয়ে গিয়েছে। সে ক্ষেত্রে, এখনো কি আমাদের নবজাতকেরা নিরাপদ আছেন? তাই আমরা কিছুটা সাবধানতা অবলম্বন করতে পারি নবজাতককে প্রথম ৬ মাসে শুধু মাত্র মায়ের বুকের দুধ খাওয়ানোর জন্য উৎসাহ দান করতে পারি। সাধারণত যে যে কারণে মায়ের বুকের দুধের ঘাটতি পরিলক্ষিত হয়। তা পূর্বে বর্ণনা করা হয়েছে। এছাড়াও প্রসব পরবর্তী উচ্চমাত্রার এন্টিবায়োটিক ও অব্যবস্থাপনা দায়ী। বাংলাদেশে এমনিতেই প্রান্তিক জনগোষ্ঠির সংখ্যা বেশি। সে ক্ষেত্রে যদি কোন নবজাতককে কৌটার দুধ খাওয়াতে হয়। তা হলে ঐ নবজাতকের প্রথম ১ বছরে ব্যয় প্রায় এক লক্ষ টাকার উপরে। এইটা গেল অর্থনৈতিক ক্ষতি এছাড়া মা তার বাচ্চাকে বুকের দুধ না খাওয়ালে যে ক্ষতি মা ও শিশুর হয় তা নিম্নরূপ :

শিশুর ক্ষতি

১। এ্যাজমা ও নিউমোনিয়ার সম্ভাবনা বেড়ে যাবে ।

২। ডায়রিয়া ও কানের সংক্রমন বেড়ে যাবে ।

৩। এলার্জি ও শিশু স্কুল হওয়ার প্রবনতা বেড়ে যাবে ।

৪। হঠাৎ মৃত্যুর ঝুঁকির প্রবনতা বেড়ে যাবে ।

৫। শিশুর ইমিউন রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাবে

৬। শিশুর মেধা বিকাশের প্রতিবন্ধকতা সৃষ্টি হবে

৭। সর্বোপরি মা ও শিশুর মধ্যে নিবিড় সম্পর্ক গড়ে উঠবে না

 


মায়ের ক্ষতি

১। স্তন ও জরায়ু ক্যানসারের ঝুঁকি বাড়বে ।
২। প্রসব পরবর্তী অবসাদ ও বিসন্নতা বাড়বে।
৩। ডায়াবেটিস এর ঝুঁকি রাড়বে ।
৪। প্রসব পরিবর্তী মেন/ স্থূলতা বেড়ে যাবে।

উপরোল্লেখিত মা শিশুর ক্ষতিকে কি টাকা দিয়ে পরিমাপ করা যাবে?

ক্যাপসুল ল্যাকটোগেইন এর কার্যকারিতা : ক্যাপসুল ল্যাকটোগেইন ওলিগোগ্যলাকটিয়ার

মাল্টিফোন্ড এর উত্তরন ঘটায়। যাহার মাধ্যমে প্রোলেকটিং এর কার্যকারিতা বাড়ায়, অক্সিটক্সিক, ট্রাংকুলাইজিং ও এপেটাইজার হিসেবে কাজ করে । প্রলেকটিং হচ্ছে একটি পিটিওটরি হরমন যাহা মায়ের দুধ কমা বা বাড়ার জন্য দায়ী । যাহা মামারী গ্লান্টকে উদ্দিপিত করে। যাহা মিল্ক প্রোটিন (ক্যাসিন) এবং ল্যাকটোজ সিনথেসিস বাড়ায় ।

অগ্নিওজেনিক এফেউ : অফ্রিওজেন প্রোলেকটিন বাড়ায় যাহা অ্যান্টিরিওপিটিওটরিতে উদ্দিপনা বাড়িয়ে ল্যাকটোট্রোপেজ এর কার্যকারিতা বাড়ায় ইহা পিটিওটরী থেকে ডোপামিন এর নিঃস্বরণ কমায় ।

অক্সিটোসিন এফেক্ট ঃ অক্সিটোসিন মায়ের দুধ বাড়াতে সহায়তা করে । ইহা মায়ের বুকে ম্যায়োইপিথিয়াল সেল এর স্মুথ মাসেল এ কনট্রাকশন করে। যার ফলে মিল্ক ফ্লো বাড়ে ইহা গ্লাকটোজেনিক ইফেক্ট এর মাধ্যমে মিল্ক ফ্লো বৃদ্ধি করে ।

সাধারণত আমরা মায়ের বুকের দুধ বৃদ্ধির ক্ষেতে “ডমপেরিডন" ব্যবহার করে থাকি । যাহা মায়ের বুকের দুধের মাধ্যমে নবজাতকের কাছে পৌঁছায়। যা ঐ নবজাতকের জন্য ক্ষতিকর। এই তথ্য বিভিন্ন ঔষধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান তাদের “ডমপেরিডন" বক্সের ইনসার্টের মধ্যে লিপিবদ্ধ করেছেন। অন্যদিকে ক্যাপসুল ল্যাকটোগেইন ১০০% ন্যাচারাল ও নিরাপদ।

সাবধানতা ঃ গর্ভাবস্থায় সেবন নিষেধ

পার্শ্ব প্রতিক্রিয়া : পরিলক্ষিত নয় ।

ডোজ : সকালে ২টি ও রাতে ২টি করে খাবার পর প্রথম ৭ দিন। তারপর থেকে সকালে ১টি ও রাতে ১টি ক্যাপসুল (১ থেকে ৩ মাস) খেতে হবে বা ডাক্তারের পরামর্শ মতো।

Registered Trademark, Unani Medicine Mfg. Lic. No. U-242. D.A.R. No. DA-U-91-A-013

প্রস্তুতকারক :

AMAZON LABORATORIES

(UNANI)

এমাজন ল্যাবরেটরীজ (ইউনানী) বিসিক শিল্প এলাকা, বরিশাল, বাংলাদেশ ।



descriptionDisclaimer

The information provided herein is accurate, updated and complete as per the best practices of the Company. Please note that this information should not... View More